World News

ধারাবাহিক অভিনেত্রী পায়েল সরকারের এক অন্যতম স্বাধীনতা দিবস উদযাপন ট্রান্সজেন্ডার সম্প্রদায় মানুষের সাথে

ধারাবাহিক অভিনেত্রী পায়েল সরকার যিনি একাধারে আট বছরেরও বেশি সময় ধরে টলিউড ইন্ডাস্ট্রিতে রাজ করছেন। সেই পায়েল সরকার কখনো নিজেকে ধরা দিয়েছে সমাজসেবিকা রূপে আবার কখনো বা ইউটিউবার । তার কাজ বলতে গেলে আর বাকি সাধারণ মানুষের কাজের থেকে একদমই আলাদা। ইতিমধ্যে তার সমাজ সেবক কাজ সকল মানুষের মন জয় করে নিয়েছে। কিন্তু এইবারের স্বাধীনতা দিবস উদযাপন এমন কিছু মানুষের সাথে তিনি করলেন যাদের কথা প্রথমে বলতে গেলে আমরা সাধারণ মানুষরা ইতস্ততঃ বোধ করি। সেই ইতস্ততঃ বোধকে কাটিয়ে সম্ভব করে দেখালেন তিনি।
বারাসাতে পায়েল সরকার ট্রান্সজেন্ডার সম্প্রদায় কামী মানুষদের সাথে সময় কাটিয়ে আমাদের সবার স্বাধীন চেতনা বোধকে আরো আরো জাগিয়ে তুললেন এই স্বাধীনতা দিবসের দিনে। তিনি মনে করেন স্বাধীনতা দিবস কখনো কোনো সম্প্রদায় ভেদ করে হয় না। সব সম্প্রদায় মানুষের জন্য সমান। বিশেষ করে ট্রান্সজেন্ডার মানুষের জন্য আরো বেশি করে কারণ তারা প্রতিমুহূর্তে সমাজ থেকে আসা নানা কটূক্তি কে সহ্য করে নিজেদের মনোভাবকে স্বাধীন করে যুদ্ধ করে যাচ্ছে ।
তারাই হলো এই স্বাধীনতা দিবসের দিনে আসল আইকন। তাদের মধ্যে বিশেষ করে মধুজা নন্দী, রাত্রি, দ্বীপ এবং সুইটি এই চারজন ট্রান্সজেন্ডার সম্প্রদায় নিজেদের জেদকে অটুট রেখে যুদ্ধ করছেন।
তাই এই স্বাধীনতা দিবসের দিনে ট্রান্সজেন্ডার সম্প্রদায়ের জন্য রইল একটা গ্র্যান্ড স্যালুট এবং তাদের স্বপ্ন আরো স্বাধীন হোক।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button