Entertainment
Trending

রাত্রি এবং জ্যোতির পরিচালনায় বারাসাতের বিখ্যাত ড্যান্স প্রোগ্রাম কালীকথার প্রধান আকর্ষণ ছিল পায়েল সরকারের চমক

আমরা সাধারণ মানুষরা সমাজে চলতে গেলে প্রতিনিয়ত নানারকম কালচারাল অনুষ্ঠানের সাক্ষী হয়ে থাকি। ঠিক সেরকমই ৩০ই অক্টোবর বিকেল ৬ ঘটিকায় আমরা এক অভাবনীয় মহূর্তের সম্মুখীন হলাম। কালীকথা এমন একটি প্রোগ্রাম যেটা নৃত্যের মাধ্যমে কালীর জীবনের পুরো ঘটনাটিকে তুলে ধরা হয়েছে।
কলিযুগে বসবাস করেও আমাদের ঠাকুর দেবতা সম্পর্কে অনেকের অনেক কিছুই অজানা। আমরা আমাদের মা, ঠাম্মি দের মুখ থেকে ছোটো থেকে এগুলো শুনতে শুনতে বড় হয়েছি। কিন্তু সঠিক বিকাশ কেউ এখন অবধি ঠিক জানে না।

কিন্তু রাত্রি দাস এবং জ্যোতির ড্যান্স ট্রুপ পুরো কালীকথা কে এমন ভাবে তুলে ধরলো এই দীপাবলি, কালীপুজো কেনো পালন করা হয় পুরো জিনিস টা ভালো ভাবে বোঝা গেলো এবং সবচেয়ে বড় বিষয় এই ড্যান্স ট্রুপ টাকে আমাদের মত মানুষের সামনে তুলে ধরলো ট্রান্সজেন্ডার সম্প্রদায়ের মানুষরা। যে ট্রান্সজেন্ডার সম্প্রদায়ের মানুষদের প্রতিনিয়ত নানা অপমানের সম্মুখীন হতে হয় তারাই প্রমান করে দিলো আমরাও সৃষ্টি করতে পারি।

আর এই জমকালো সন্ধ্যা কে আরো মনোময় করে তুলেছে নানা বিশিষ্ট নৃত্য শিল্পীরা আর তার সাথে ছিলো আমাদের টেলি অভিনেত্রী এবং বিশিষ্ট সমাজ সেবিকা পায়েল সরকারের উপস্থিতি।
কর্ণধার রাত্রি এবং জ্যোতির থেকে পায়েল সরকার পেলেন কালীকথার শ্রেষ্ঠ সম্মান।

Related Articles

Leave a Reply

Your email address will not be published. Required fields are marked *

Back to top button